Diamond World Ltd
Diamond world ltd
diamond world ltd

ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছ থেকে পদ্মা সেতু বুঝে পেল কর্তৃপক্ষ

ডেস্ক রিপোর্ট ::

চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানির (এমবিইসি) কাছ থেকে পদ্মা সেতু বুঝে পেয়েছে প্রকল্প কর্তৃপক্ষ। বুধবার (২২ জুন) বিকেলে মাওয়ায় পদ্মা সেতু প্রকল্পের পরিচালক মো. শফিকুল ইসলাম ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছ থেকে সেতু বুঝে নেওয়ার চিঠি গ্রহণ করেন। পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আব্দুল কাদের বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঠিকাদার তার কাজ শেষ করে সেতু বুঝিয়ে দিয়েছে। তবে যেকোনো অবকাঠামোর ক্ষেত্রে ছোটখাটো কাজ থাকবে। আগামী একবছর ধরে তারা সে কাজ ‘ডিফেক্ট লায়াবিলিটি পিরিয়ড’ করবে। বাংলাদেশের অর্থনৈতিক সক্ষমতার প্রতীক পদ্মা সেতু ২৫ জুন সকালে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ২৬ জুন ভোরে যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে বহুল প্রত্যাশিত এই মেগাস্ট্রাকচার।

প্রজ্ঞাপন অনুযায়ী, সেতুতে ১৩ ধরনের যানবাহন চলাচল করতে পারবে। তবে নসিমন, করিমন, ভটভটি ও সিএনজি অটোরিকশা চলাচল করতে পারবে না। এমনকি হেঁটেও মানুষ যাতায়াত করতে পারবে না। এরই মধ্যে পদ্মা সেতুতে গাড়ি পারাপারে টোল নির্ধারণ করে দিয়েছে সরকার। একইসঙ্গে কোন ধরনের যানবাহন চলাচল করতে পারবে সেটিও নির্দিষ্ট করে দেওয়া হয়েছে।

ডায়মন্ডনিউজ/বিকেডি

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত