Diamond World Ltd
Diamond world ltd
diamond world ltd

আফগানিস্তানে ব্যস্ত বাজারে হামলা, ‘বহু’ হতাহত

আন্তর্জাতিক ডেস্ক: 
আফগানিস্তানের পূর্ব নাঙ্গারহার প্রদেশের একটি ব্যস্ত বাজারে সোমবার হামলায় বহু মানুষ হতাহত হয়েছে বলে আফগানিস্তানে জাতিসংঘের মিশন জানিয়েছে। যদিও তালেবান কর্মকর্তারা জানান, তারা মাত্র ১০ জন আহত হয়েছে বলে নিশ্চিত হয়েছেন। খবর রয়টার্সের।

আফগানিস্তানে জাতিসংঘের সহায়তা মিশন (ইউএনএএমএ) সোমবার তাদের টুইটার অ্যাকাউন্টে জানায়, নানগারহার প্রদেশের একটি জনাকীর্ণ বাজারে আজ সকালের হামলার নিন্দা করেছে ইউএনএএমএ। হামলায় বহু বেসামরিক নাগরিককে নিহত ও আহত হয়েছে, তাদের মধ্যে কয়েকজন শিশুও রয়েছে।

আফগানিস্তান জুড়ে বেসামরিকদের লক্ষ্য করে ক্রমাগত হামলা অবিলম্বে বন্ধ করতে হবে বলেও টুইটারে জানিয়েছে ইউএনএএমএ। এদিকে, নানগারহার প্রদেশের তালেবান প্রশাসনের মিডিয়া ও তথ্য প্রধান কুরাইশি বদলাউন বিস্ফোরণ খবর নিশ্চিত করেছেন। তবে হামলার লক্ষ্য স্পষ্ট নয় বলেও জানিয়েছেন তিনি।

বদলাউন বলেন, আমরা ১০ জন আহত হওয়ার খবর পেয়েছি। তবে কারো নিহতের খবর পাইনি। গত বছরের আগস্টে ক্ষমতা দখলের পর থেকে আফগানিস্তানে নিরাপত্তা বাড়িয়ে এবং দেশটিকে হুমকির কবল থেকে সরিয়ে নেওয়ার দাবি করে আসছে তালেবান। যদিও আন্তর্জাতিক কর্মকর্তা ও বিশ্লেষকদের মতে, আফগানিস্তানে জঙ্গিবাদের পুনরুত্থানের ঝুঁকি রয়েই গেছে।
ডায়মন্ডনিউজ/মাহবুব

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত