Diamond World Ltd
Diamond world ltd
diamond world ltd

নির্দিষ্ট সময়ে গ্রাহকের হাতে নাও পৌঁছাতে পারে আইফোন-১৪

ডেস্ক রিপোর্ট ::

অ্যাপেলের পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়েছিল এ বছরের সেপ্টেম্বরে গ্রাহকের হাতে আসবে আইফোন-১৪। তবে ব্যবহারকারীদের ফোনটি পেতে হতে পারে কিছুটা বিলম্ব।

নাইকি এশিয়াতে প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়েছে যে, চীনে কোভিড বিধিনিষেধের কারণে এই বিলম্ব। ২০২০ সালের অক্টোবরে আইফোন-১২ এর ক্ষেত্রেও বিলম্ব হয়েছিল। যদিও কোভিড উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে চীনে। তবে চীনের কিছু অংশ এখনও লকডাউনের আয়ত্তে রয়েছে, যা সরবরাহ ব্যবস্থা এবং উত্পাদন বিঘ্নিত করছে। ফলে নতুন আইফোন আসতে বিলম্ব হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

অন্যদিকে প্রযুক্তি বিষয়ক বিভিন্ন সংবাদমাধ্যম বলছে, কোভিডের কারণে প্রতিষ্ঠানটি ১৪ সিরিজের ফোনগুলোর লাইনআপ চালু করতে পারেনি। তবে ধারণা করা হচ্ছে, এই সিরিজের সব মডেল না হলেও শেষ মুহূর্তে দু’একটি মডেল আনতে পারে। এদিকে চলতি বছরে‘প্রো’ রেঞ্জের দুটি, স্ট্যান্ডার্ড আইফোন-১৪ ও একটি নতুন ৬.৭ ইঞ্চি 'ম্যাক্স'সহ চারটি নতুন মডেল আনার পরিকল্পনা করেছে অ্যাপল।

জানা গেছে, নতুন মডেলে একটি পাঞ্চ-হোল ডিসপ্লে থাকবে। তবে ফোনে কোনো স্ক্রিন-নচ থাকবে না। ধারণা করা হচ্ছে এবার নতুন প্রসেসরও থাকবে ফোনে। এছাড়াও আইফোন-১৪ সিরিজে আরো ভালো ক্যামেরা থাকার কথা রয়েছে। সামনের ক্যামেরার জন্য একটি নতুন হাই-অ্যান্ড ক্যামেরা লেন্স ব্যবহার করা হবে। আইফোন-১৪ ও ১৪ প্রোর জন্য এলজি ইনটেক সেলফি ক্যামেরা দেওয়ার কথা রয়েছে।

ডায়মন্ডনিউজ/বিকেডি

বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত