Diamond World Ltd
Diamond world ltd
diamond world ltd

আস্ত পেঁয়াজে অনিয়ন চিকেন রান্না

লাইফস্টাইল ডেস্ক: 
একইভাবে রান্না করা মুরগির মাংস খেতে খেতে স্বাদে একঘেয়েমি চলে এসেছে? আস্ত পেঁয়াজ দিয়ে খানিকটা ভিন্ন উপায়ে রান্না করে ফেলতে পারেন মুরগির মাংস। জেনে নিন রেসিপি।

দেড় কাপ পানি চুলায় দিয়ে দিন। বলক উঠে গেলে ৩ টেবিল চামচ সাদা ভিনেগার ও ১৪টি খোসা ছাড়ানো আস্ত পেঁয়াজ দিয়ে দিন। ছোট সাইজের পেঁয়াজ ব্যবহার করবেন এই রান্নায়। ৪ মিনিট ফুটিয়ে নামিয়ে নিন।

প্যানে আধা কাপ তেল গরম করে ১/৪ চা চামচ আস্ত জিরা ও পৌনে এক কাপ পেঁয়াজ বাটা দিন। মিডিয়াম আঁচে নাড়ুন। ২ চা চামচ আদা-রসুন বাটা, আধা চা চামচ হলুদের গুঁড়া, ১ চা চামচ মরিচের গুঁড়া, ১ চা চামচ ধনিয়ার গুঁড়া, ১ চা চামচ কাশ্মিরি মরিচের গুঁড়া, স্বাদ মতো লবণ ও ১ চা চামচ ভাজা জিরার গুঁড়া দিয়ে দিন। ১টি টমেটো কুচি দিয়ে নেড়ে নিন।

মসলা ভালো করে কষিয়ে আধা কেজি মুরগির মাংসের টুকরা দিয়ে দিন। ঢাকনা দিয়ে ঢেকে দিন কড়াই। ১০ মিনিট কষিয়ে নিন। প্রয়োজনে সামান্য পানি দিতে পারেন। কষানো হলে ১ কাপ পানি, কোয়ার্টার চা চামচ শাহি গরম মসলার গুঁড়া ও আধা চা চামচ কাসুরি মেথি দিয়ে দিন। কয়েকটি কাঁচা মরিচের ফালি ও সেদ্ধ করে রাখা পেঁয়াজ দিয়ে নেড়ে দিন। একদম কম আঁচে ৫ মিনিট ঢেকে রাখুন। নামিয়ে পরিবেশন করুন গরম গরম।
ডায়মন্ডনিউজ/মাহবুব

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত