Diamond World Ltd
Diamond world ltd
diamond world ltd

২০ দিন পর করোনায় একজনের মৃত্যু, বেড়েছে শনাক্ত

স্বাস্থ্য ডেস্ক: 
গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও একজনের মৃত্যু হয়েছে। এ হিসেবে টানা ২০ দিন পর ভাইরাসটিতে মৃত্যুর খবর পেল দেশ। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ১৩২ জনে।

এ সময় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৮৭৩ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৭ হাজার ২০০ জনে। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১০.৮৭ শতাংশ। সোমবার (২০ জুন) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে, রোববার (১৯ জুন) ৫৯৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল। ওই দিন শনাক্তের হার ছিল ৭.৩৮ শতাংশ। আজ সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৯২ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ পাঁচ হাজার ৮৯৯ জন।

এই সময়ে সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে আট হাজার ২৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে আট হাজার ৪৬টি। এ পর্যন্ত দেশে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৪২ লাখ ৩৩ হাজার ৩২৯টি।

এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।
ডায়মন্ডনিউজ/মাহবুব

স্বাস্থ্য কথা বিভাগের সর্বোচ্চ পঠিত