Diamond World Ltd
Diamond world ltd
diamond world ltd

যে কোনো উপায়ে তুরস্ককে প্রতিরোধ করার ঘোষণা সিরিয়ার

আন্তর্জাতিক ডেস্ক: 
যে কোনো উপায়ে তুরস্ককে প্রতিরোধ করার ঘোষণা দিয়েছে সিরিয়া। দেশটির অভ্যন্তরে নিরাপদ অঞ্চল গঠন করার জন্য তুরস্ক যে পরিকল্পনা বাস্তবায়ন করতে চাইছে তার পরিপ্রেক্ষিতে এ হুশিয়ারি দিয়েছে সিরিয়া।

সোমবার সিরিয়ার জাতীয় সংসদে এক বিবৃতিতে তুরস্ককে এ হুশিয়ারি দিয়েছে সিরিয়া। সিরিয়া বলছে, তুরস্ক এ পরিকল্পনা বাস্তবায়নের মধ্য দিয়ে দেশের জনসংখ্যার গঠন বিন্যাস বদলে দিতে চায়।

বিবৃতিতে বলা হয়েছে, সিরিয়ার আরও ভূখণ্ড দখল করার প্রচেষ্টা আন্তর্জাতিক এবং আঞ্চলিক শান্তি ও নিরাপত্তা ঝুঁকির মুখে খেলেছে। এর বিরুদ্ধে লড়াই করা এবং সিরিয়া সীমান্ত এলাকাজুড়ে তুর্কি সেনা মোতায়েন রাখার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার সব ধরনের অধিকার সিরিয়ার রয়েছে।

একই সঙ্গে সিরিয়ার জাতীয় সংসদ বলেছে, দেশের সার্বভৌমত্ব এবং জনগণের অধিকার রক্ষার প্রশ্নে আমেরিকা, তুরস্ক ও দখলদার ইসরাইলের বিরুদ্ধে লড়াই করার সব ধরনের বৈধ অধিকার এবং এ ব্যাপারে স্বাধীনভাবে সিদ্ধান্ত নেওয়ার সুযোগ দামেস্কের হাতে রয়েছে।

গত ২৩ মে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেছেন, তার দেশ সিরিয়ার অভ্যন্তরে সীমান্তজুড়ে ৩০ কিলোমিটার নিরাপদ অঞ্চল গঠন করতে চায়। এ জন্য এরই মধ্যে সিরিয়ার ভেতরে অভিযান শুরু করেছেন তুর্কি সেনারা। সূত্র: সানা
ডায়মন্ডনিউজ/মাহবুব

অন্যান্য দল বিভাগের সর্বোচ্চ পঠিত