Diamond World Ltd
Diamond world ltd
diamond world ltd

নিয়মনীতিকে তোয়াক্কা না করেই উদ্বোধনের আগেই সেতু পাড়ি দিল বরযাত্রীর বহর

পিরোজপুরের কচা নদীর ওপর বেকুটিয়া পয়েন্টে নির্মিত অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর কাজ প্রায় শেষ। নির্মাণকারী ঠিকাদারি প্রতিষ্ঠান এখনো সেতু সড়ক ও জনপথ (সওজ) বিভাগকে হস্তান্তর করেনি। এর আগেই সেতু দিয়ে বরযাত্রীবাহী দুটি ব্যক্তিগত গাড়ি ও একটি বাস চলাচলের অভিযোগ উঠেছে।

গতকাল বৃহস্পতিবার বিকেলে বরযাত্রীর গাড়িবহর সেতু পাড়ি দেওয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ২ মিনিট ১৬ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, সেতুর পূর্ব প্রান্ত কাউখালী উপজেলার বেকুটিয়া থেকে বরযাত্রীবাহী দুটি ব্যক্তিগত গাড়ি ও একটি বাস সেতু পার হয়ে পশ্চিম প্রান্তে চলে এসেছে। সেখানে দায়িত্বরত ব্যক্তিদের সঙ্গে কথা বলার পর সেতুর ওপর থাকা ব্যারিকেট সরিয়ে বরযাত্রীরা চলে যান।

সেতুর প্রকল্প ব্যবস্থাপক ও সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুদ মাহামুদ বলেন, সেতুটি চীন সরকার এখনো সড়ক ও জনপথ বিভাগের কাছে হস্তান্তর করেনি। তবে বিষয়টি শুনে তিনি ঠিকাদারি প্রতিষ্ঠান কর্তৃপক্ষকে বলেছেন, নির্মাণকাজে ব্যবহৃত যানবাহন ছাড়া অন্য কোনো পরিবহন যেন সেতুতে না ওঠে।

উল্লেখ্য বরিশাল-খুলনা পথে নিরবিচ্ছিন্ন যোগাযোগব্যবস্থা তৈরির জন্য পিরোজপুরের কচা নদীর ওপর সেতু নির্মাণের উদ্যোগ নেয় সরকার। ২০১৮ সালের ১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতু নির্মাণকাজের উদ্বোধন করেন। ৯৯৮ মিটার দৈর্ঘের ও ১৩ দশমিক ৪০ মিটার প্রস্থের সেতুটি নির্মাণে ৮৮৯ কোটি টাকা ব্যয় হয়েছে। এর মধ্যে ৬৫৪ কোটি ৭৯ লাখ টাকা চীন সরকার দিয়েছে, বাকি টাকা ব্যয় করছে বাংলাদেশ সরকার।

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত

সর্বশেষ