Diamond World Ltd
Diamond world ltd
diamond world ltd

শাহজালালে ৮ কেজি স্বর্ণসহ বিমানকর্মী আটক

ডেস্ক রিপোর্ট ::

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের ফ্লাইট ক্যাটারিং সেন্টারের (বিএফসিসি) এক কর্মীকে আটক করেছেন কাস্টমস কর্মকর্তারা। এ সময় মো. আব্দুল আজিজ আকন্দ নামের ওই কর্মীর কাছ থেকে প্রায় আট কেজি স্বর্ণ উদ্ধার করা হয়।

বুধবার দুপুর ১টা থেকে রাত ৮টা পর্যন্ত অভিযান চালিয়ে মো. আব্দুল আজিজ আকন্দকে আটক করা হয় বলে জানিয়েছেন ঢাকা কাস্টম হাউসের কর্মকর্তারা। কাস্টম হাউসের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ঢাকা কাস্টমস হাউসের উপ-কমিশনার (প্রিভেন্টিভ) সানোয়ারুল কবীর বলেন, আমাদের কাছে তথ্য ছিল যে দুবাইফেরত একটি ফ্লাইটে স্বর্ণের চালান আসবে এবং তা বিএফসিসির প্যান্ট্রিম্যান আজিজের মাধ্যমে বিমানবন্দর থেকে বাইরে আসবে। এ তথ্যের ভিত্তিতেই আমরা চালানটি ধরতে সক্ষম হই।

শাহজালাল বিমানবন্দরে উত্তর পাশে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ক্যাটারিং সেন্টার। যেখানে বিমানের ফ্লাইটের জন্য খাবার রান্না করা হয়। সেই খাবার ফ্লাইটে সরবরাহ করা হয়। বিএফসিসি থেকে বিমানবন্দরের এপ্রোন এলাকায় প্রবেশ করা যায়। বিএফসিসির কর্মীদের বিমানবন্দরে ঢোকার সময় কেবল বিমানের নিজস্ব নিরাপত্তাকর্মীদের তল্লাশি পেরিয়ে যেতে হয়। এভিয়েশন সিকিউরিটি কিংবা কাস্টমসের কোনো কর্মকর্তা তাদের তল্লাশি করে না।

সানোয়ারুল বলেন, আমরা দুপুর ১টার দিকে বিএফসিসিতে যাই। সেখানে ঢুকতে গেলে বাধার মুখে পড়ি। আমাদের কোনাভাবেই প্রবেশ করতে দেয়নি সেখানকার কর্মকর্তারা। পরে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সহায়তা নেওয়া হয়। নিজেরাও নজর রাখতে থাকেন বিএফসিসির ফটকে।’

তিনি বলেন, রাত ৮টার দিকে প্যান্ট্রিম্যান আজিজকে বিমানবন্দরের এপ্রোন এলাকা থেকে বিএফসিসিতে ঢুকতে দেখা যায়। তখনই তাকে আটকান কাস্টমসের কর্মকর্তারা। তিনি জানান, আজিজের শরীরে কালোটেপে মোড়ানো অবস্থায় সোনার বারগুলো পাওয়া যায়, যার ওজন প্রায় ৮ কেজি।

ডায়মন্ডনিউজ/বিকেডি

অর্থ ও বাণিজ্য বিভাগের সর্বোচ্চ পঠিত

সর্বশেষ