Diamond World Ltd
Diamond world ltd
diamond world ltd

বৃষ্টি ও উজানের ঢলে বাড়ছে নদ-নদীর পানি

ডেস্ক রিপোর্ট ::
এখনো উজানের ঢল অব্যাহত রয়েছে। বাড়ছে নদ-নদীর পানি। সিলেট ও সুনামগঞ্জে বৃষ্টি ও উজানের ঢলে তলিয়ে গেছে ফসলি জমি। বিশেষ করে সীমান্তবর্তী জৈন্তাপুর, গোয়াইনঘাট ও কানাইঘাটের নিম্নাঞ্চলের কিছু জমি ও রাস্তাঘাট প্লাবিত হয়েছে। এদিকে হাওরের এলাকায় পানি বাড়তে থাকায় দেশিয় মাছের উৎপাদন বাড়বে বলে মনে করছেন স্থানীয় মাছ চাষীরা।

তবে বৃষ্টি আর উজানের ঢল অব্যাহত থাকলে এই অঞ্চলের প্রধান নদ-নদী সুরমা, কুশিয়ারা, মনু ও খোয়াই নদীর পানি বিপদসীমা অতিক্রম করতে পারে। এরই মধ্যে সুরমা নদী সিলেট পয়েন্টে বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এদিকে টানা বৃষ্টিপাতে সিলেট নগরীতেও দেখা দিয়েছে জলাবদ্ধতা। উপশহর, পাঠানটুলা, মদিনা মার্কেটসহ কয়েকটি এলাকায় ঢলের পানি ঢুকেছে বাসাবাড়ি আর ব্যবসা প্রতিষ্ঠানে। এতে তৈরি হয় ব্যাপক ভোগান্তি। অন্যদিকে আবহাওয়া অফিস বলছে আরও দুদিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এদিকে, মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় দুদিনের ভারী বর্ষণে নিম্নাঞ্চলে পানি বৃদ্ধি পেয়েছে। টানা বর্ষণে উজান থেকে নামে আসা পাহাড়ি ঢলে ধলাই নদীর পানি ১৬.৭৪ মিটার বেড়েছে। যা বিপৎসীমার ৩ মিটারের নিচে রয়েছে। বৃষ্টিপাত ও উজানের পাহাড়ি ঢল নেমে কেওলার হাওড়সহ নিম্নাঞ্চল তলিয়ে গেছে। কাটার বাকি থাকা প্রায় ৫শ' হেক্টর বোরো ধান ঢলের পানিতে নিমজ্জিত হয়েছে। এছাড়া বৃষ্টির পানি জমে থেকে শমশের নগর বাজারের লামাবাজারস্থ শিংরাউলি রোডের দুই পাশের বাসাবাড়িতে জলাবদ্ধতা দেখা দিয়েছে।

ডায়মন্ডনিউজ/এস হোসেন

বিশেষ প্রতিবেদন বিভাগের সর্বোচ্চ পঠিত

dwl

বিশেষ প্রতিবেদন এর শীর্ষ সংবাদ

dwl
dwl