Diamond World Ltd
Diamond world ltd
diamond world ltd

শেরপুরে ৩৭৯৮ লিটার তেল উদ্ধার, বাবা-ছেলের লাখ টাকা জরিমানা

ডেস্ক রিপোর্ট ::

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের গোবিন্দগঞ্জ (তিনানী) বাজারে অভিযান চালিয়ে ৩ হাজার ৭৯৮ লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত এ অভিযান চালান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জয়নাল আবেদীন। তেল লুকিয়ে রেখে বেশি দামে বিক্রির দায়ে ব্যবসায়ী মাসুদ কবির ও তার ছেলে নাজমুল হাসানকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বেশি দামে তেল বিক্রি করায় উপজেলার তিনানী বাজার এলাকার ব্যবসাপ্রতিষ্ঠান মেসার্স সততা স্টোরের স্বত্বাধিকারী মাসুদ কবিরকে ৫০ হাজার টাকা এবং মেসার্স ব্রাদার্স স্টোরের স্বত্বাধিকারী নাজমুল হাসানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বাবা-ছেলের দোকান থেকে ৩৬৩৮ লিটার তেল উদ্ধার করা হয়।

অপরদিকে, একই বাজারের ব্যবসায়ী আনোয়ার হোসেনকে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি এবং বাজারজাতকরণের অপরাধে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া ঝিনাইগাতী সদর বাজারের ব্যবসায়ী জিহাদ মিয়াকে বাড়িতে ১৬০ লিটার সয়াবিন তেল মজুত রাখায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসব অভিযানে সহযোগিতা করেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোহাম্মদ আব্দুল মুন্নাফ, থানার এসআই মাসুদ হাসানসহ পুলিশ সদস্যরা।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জয়নাল আবেদীন বলেন, বাজারে তেলের ঘাটতি নেই। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী তেল মজুত রেখে বেশি দামে বিক্রি করছে। গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে বোতলজাত তেল উদ্ধার করে নির্ধারিত আগের দামে বিক্রির নির্দেশ দেওয়া হয়েছে। যারা বাজারে কৃত্রিম সংকট তৈরি করতে চায় সেসব অসাধু ব্যবসায়ীর বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

ডায়মন্ডনিউজ/বিকেডি

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত