Diamond World Ltd
Diamond world ltd
diamond world ltd

রাতারাতি তেঁতুলতলা মাঠে দেয়াল তুললো পুলিশ

ডেস্ক রিপোর্ট ::

রাজধানীর কলাবাগানের তেঁতুলতলা খেলার মাঠ রক্ষার দাবিতে এলাকাবাসী, পরিবেশবিদ ও নাগরিক সমাজের প্রতিনিধিদের আন্দোলনের মধ্যেই দেয়াল তৈরির কাজ শেষ করেছে পুলিশ।

বুধবার (২৭ এপ্রিল) রাতে এই দেয়াল তৈরির কাজ শেষ করা হয়। প্রথম আলোর এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। এলাকাবাসী জানিয়েছেন, ২৭ এপ্রিল প্রতিবাদ সমাবেশ চলাকালে দেয়াল তৈরির কাজ বন্ধ রাখা হয়েছিল। কিন্তু সবাই চলে যাওয়ার পর আবারও কাজ শুরু করা হয়। এরপর রাতারাতি দেয়াল তৈরির কাজ শেষ করা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল দাবি করেন, তেঁতুলতলা মাঠটি কখনোই খেলার মাঠ ছিল না। তিনি বলেন, বলেন, তেঁতুলতলা কখনোই খেলার মাঠ ছিল না। এটি সবসময়ই ছিল গণপূর্ত অধিদপ্তরের (পিডব্লিউডি) পরিত্যক্ত জমি। ডিসি অফিস পুলিশকে তেঁতুলতলার জমি বরাদ্দ দিয়েছে। সিটি করপোরেশন বিকল্প জায়গা দিতে পারলে আমরা বিবেচনা করে দেখব।

প্রসঙ্গত, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ১৭ নম্বর ওয়ার্ডের তেঁতুলতলা খেলার মাঠটি দীর্ঘদিন ধরে শিশুদের খেলার মাঠ, স্থানীয়দের জানাজা ও নামাজের মতো অন্যান্য সামাজিক কর্মকাণ্ডের জন্য ব্যবহৃত হয়ে আসছিল। গত বছরের ২৪ আগস্ট ঢাকা জেলা প্রশাসন মাঠের জমিটি পতিত উল্লেখ করে সেটি অধিগ্রহণের প্রস্তাব দেয়। একই বছরের ১১ সেপ্টেম্বর কলাবাগানের শিশু-তরুণ, পরিবেশবাদী, সামাজিক, সাংস্কৃতিক ও উন্নয়নকর্মীসহ এলাকার বাসিন্দারা এ ঘটনার প্রতিবাদ করেন। গত ২৪ এপ্রিল তেঁতুলতলা খেলার মাঠ বাঁচাও” আন্দোলনের অন্যতম নেতৃস্থানীয় কর্মী সৈয়দা রত্না ও তার ১৭ বছর বয়সী ছেলেকে কলাবাগান থানায় ১৩ ঘণ্টা আটকে রাখলে দেশজুড়ে আলোচনার ঝুড় শুরু হয়।

ডায়মন্ডনিউজ/বিকেডি

আজকের ঢাকা বিভাগের সর্বোচ্চ পঠিত